April 21, 2024, 3:35 pm
শিরোনাম :
পাটগ্রামে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু দিনাজপুর বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত দিনাজপুর বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে আজমল হুদা নিঝুম এর ব্যাক্তিগত সহায়তায় হিলফুল ফুজুল রমজান মাস ব্যাপী টানা ইফতার বিতরণ রায়পুর চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে প্রশাসনকে পিটিয়ে ফাঁড়ির থেকে ছেলেকে নিয়ে গেলেন এমপি বগুড়া সদরের মাটিডালীতে যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পিরোজপুরে পুলিশ পদে চাকুরি পেয়েছে ২৮ জন

৫ সাংবাদিকের বিরুদ্ধে সেই পিআইও’র মানহানির দুই মামলার চার্জ শুনানি পিছিয়ে ১৬ জানুয়ারী।

মোঃ হারুন অর রশিদ গাইবান্ধা প্রতিনিধি
  • সময়: Monday, October 31, 2022,
  • 56 Time View

যমুনা টেলিভিশন ও কালের কণ্ঠসহ গাইবান্ধার পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা সুন্দরগঞ্জের সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) নুরুন্নবী সরকারের মানহানির দুই মামলার অভিযোগ(চার্জ)গঠনের ওপর শুনানি আরেক দফা পিছিয়েছে। নতুন করে আগামী ১৬ জানুয়ারী অভিযোগ গঠনের তারিখ ধার্য করেছেন আদালত।

সাংবাদিকদের পক্ষের আইনজীবির সময় চেয়ে করা আবেদনের প্রেক্ষিতে সোমবার (৩১ অক্টোবর) দুপুরে রংপুর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রাজু আহম্মেদ এই দিন ধার্য করেন। গত ২ আগষ্ট মামলা দুটির চার্জ গঠন শুনানির জন্য ৩১অক্টোবর (আজ)দিন ধার্য করেছিলেন একই আদালত।এরআগে, গত ২৪ ও ২৫ এপ্রিল মামলা দুটির চার্জ শুনানির দিন ছিলো।

বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের পক্ষের আইনজীবি মো. ফরহাদ হোসেন লিটু জানান, চার্জ শুনানির জন্য আদালতে মামলার বাদী নুরুন্নবী সরকার আইনজীবিসহ উপস্থিত ছিলেন। কিন্তু বিবাদী ৫ সাংবাদিক পেশাগত কারণে আদালতে হাজির হতে না পারায় সময় চেয়ে আবেদন করা হয়। বিজ্ঞ আদালত ন্যায় বিচারের স্বার্থে শুনানি শেষে আগামী ১৬ জানুয়ারী পরবর্তী দিন ধার্য করেন। এরআগের ধার্য দিনে হয়রানির উদ্দেশ্যে করা এই মামলা থেকে অব্যহতি চেয়ে সাংবাদিকদের পক্ষে আদালতে আবেদনসহ নানা তথ্য-প্রমাণ দাখিল করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২আগষ্ট হাজিরা দিতে আসা পাঁচ সাংবাদিককে আদালতের বারান্দায় আঙুল উঁচিয়ে অকথ্য গালাগাল ও হুমকি দেয় মামলার বাদী পিআইও নুরুন্নবী সরকার। হুমকির ওই ভিডিও চিত্র প্রচার হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। এ ঘটনায় নুরুন্নবী সরকারের বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় জিডি করেন সাংবাদিক জিল্লুর রহমান পলাশ। যার জিডি নং ৩৭৭-জিডিটি তদন্তের জন্য কোতয়ালী থানার সাব-ইন্সপেক্টর বিজন সাহা অনুমতি চেয়ে আদালতে পাঠালে গত ১৮ আগষ্ট তা মঞ্জুর করেন বিচারক। ইতোমধ্যে বিবাদী নুরুন্নবী সরকারের নাম-ঠিকানা অনুসন্ধানে কুড়িগ্রাম থানায় পত্র পাঠিয়েছেন তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত : ঘুষ ও দুর্নীতিতে আলোচিত নুরুন্নবী সরকারের বিরুদ্ধে একাধিক প্রতিবেদন প্রচার করে যমুনা টিভি ও কালের কণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যম। তদন্তে আর্থিক দুর্নীতি ও অসদচারণসহ একাধিক অভিযোগের প্রমাণ মেলায় তার বিরুদ্ধে বিভাগীয় দুটি মামলাসহ লঘুদণ্ড দেয় অধিদফতর।এতে ক্ষিপ্ত হয়ে ২০১৯ সালের ১৫অক্টোবর ১২সাংবাদিকের বিরুদ্ধে রংপুর আদালতে মানহানির নুরুন্নবী সরকার বাদী হয়ে দুটি মামলা করেন। আদালতের নির্দেশে তদন্ত শেষে ৭জনকে অব্যাহতি দিয়ে সাংবাদিক পলাশসহ ৫জনের বিরুদ্ধে প্রতিবেদন জমা দেয় পিবিআই।

মোঃ হারুন অর রশিদ-সুন্দরগঞ্জ গাইবান্ধা
প্রতিনিধি।
০১৭৪০১৫৬২১৩

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24