1. freelencershakil72@gmail.com : Sr Shakil : Sr Shakil
  2. durantotv28@gmail.com : anamul Haque : anamul Haque
  3. loggershell443@gmail.com : yanz@123457 :
লৌহজংয়ে গাংচিলের দাপটে মানুষের চরম দূর্ভোগ। - দুরান্ত টিভি
June 21, 2024, 1:41 pm
শিরোনাম :
লক্ষ্মীপুরে নিখোঁজ স্কুলছাত্রী সন্ধান মেলেনি ২১ দিনে নড়াইল সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ লক্ষ্মীপুরে বালুভর্তি ডাম্প ট্রাক চাপায় হাবিবুল্লাহ নামের এক বাইসাইকেল আরোহী নিহত বগুড়া সদর উপজেলা পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান লিটনকে সংবর্ধনা শেরপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ভারতীয় মদসহ এক কারবারি গ্রেফতার বগুড়ার শিবগঞ্জের চন্ডিহারা বালিকা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ ইন্সপেক্টর এর পুরস্কার পেলেন বগুড়া সদর থানার শাহীনুজ্জামান Nuove Slot Gratis A Tua Disposizione 3 গোপালগঞ্জে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পবিত্র ঈদুল আযহা ২৪ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বগুড়া সদরের লাহিড়ীপাড়া জাহানাবাদে বৃক্ষ রোপন কর্মসূচি পালন

লৌহজংয়ে গাংচিলের দাপটে মানুষের চরম দূর্ভোগ।

আ স ম আবু তালেব, মুন্সীগঞ্জ প্রতিনিধি।
  • সময়: Wednesday, November 2, 2022,
  • 52 Time View

লৌহজং উপজেলা খিদিরপাড়া ইউনিয়ন গাঁওদিয়া ইউনিয়ন বেজগাঁও ইউনিয়ন বিভিন্ন স্থানে লৌহজংয়ে প্রধান সড়ক দখল করে গাংগচিল পরিবহনের বাস পার্কিং করে রাস্তা দখল। এ পথে সাধারণ জনসাধারণের অসুবিধা দেখা কেউ নেই।খিদিরপাড়া ইউনিয়ন ক্ষেদেরপাড়া থেকে বৌলতলী রাস্তায় গাড়ি পার্কিংয়ের অভিযোগ তুলেছে এলাকাবাসী।পরিবহন শ্রমিকদের ভয়ে নাম প্রকাশে করতে চায় না অনেকেই তবে তাদের অভিযোগ যোক্তিক কারণ আছে।রাস্তায় গাড়ি চলাচলের জন‍্য দীর্ঘদিন পার্কিংয়ের জন‍্য নয়।বালিগাঁও থেকে ঢাকা প্রায় ৫২ কিলোমিটার। যাত্রীদের ভাড়াও গুনতে হয় ৯০ টাকা। বিভিন্ন কোম্পানির পুরনো গাড়ি কিনে রঙ করে ঝকঝকে তকতকে বানিয়ে গাংচিল পরিবহন নামে দেয়া হয়। সড়ক পথে বিমানের ছোঁয়া তাদের পরিবহনে লিখে সড়ক দাপিয়ে বেড়ালেও যাত্রী সেবার বালাই নেই। অথচ এই রুটে মাসে কমপক্ষে কোটি টাকার বাণিজ্য করছে এই পরিবহন সংস্থাটি।লৌহজং বাসী গাংচিল হয়রানি হচ্ছে দেখার কেউ নেই।বর্তমানে আসন পূর্ণ নামে সারা রাস্তায় যাত্রী ওঠানো হচ্ছে।

ঢাকা থেকে আসা-যাওয়া মুন্সিগঞ্জ জেলা লৌহজং যাতায়াত করে কিন্তু এই পরিবহন নিয়ে এই সড়কে চলাচল কারীদের অভিযোগের শেষ নেই।এক রকম বাধ্য হয়ে গাংচিল পরিবহনে যাতায়াত করতে হয়।বিকল্প না থাকায় গাংচিল পরিবহনের যন্ত্রণা নিয়ে যাত্রীদের আসা-যাওয়া করতে হয়। লৌহজং উপজেলা অন‍্য কোন বেসরকারী পরিবহনের না থাকায় গাংচিল পরিবহনের যাত্রীদের সেবার মান শূন‍্যের কোটায় পৌছেছে।

এছাড়া গাংচিল পরিবহনের সাথে জড়িতদের বিরুদ্ধে ব‍্যাপক অভিযোগ রয়েছে।মূলত মুন্সিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এই গাংচিল পরিবহনের মূল নিয়ন্ত্রক। এটি জয়েটষ্টক কোম্পানিভূক্ত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা প্রর্যন্ত ৩০থেকে ৪০ টি গাড়ি বালিগাঁও থেকে ঢাকা এবং ঢাকা থেকে বালিগাঁও চলাচল করে। উপজেলা হাসপাতাল রোড ঘৌলতলী,হাটভোগদিয়া, বালিগাঁও ব‍্যস্ত প্রধান সড়ক গুলো রাস্তার উপরে গাংচিল পরিবহন রাখা ভোগান্তি হাজার হাজার মানুষের,রাস্তার উপর বেপরোয়া ভাবে রাখার কারণে দিন দিন বেড়েই চলছে দূর্যটনা যানজট লেগেই আছে প্রতিদিন। জরুরী রোগীর এবং লাশবাহী পরিবহন বাদ যাচ্ছে না।প্রশাসনের ব‍্যাক্তিবর্গ অনেকেই এখান দিয়ে আসা যাওয়া কিন্তু তাদের নীরবতা শ্রশ্ন তুল‍েছেন সচেতন মহলের অনেকেই।

এই ব্যপারে মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ সভাপতি মো.রুহুল আমিন মোড়ল সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে বলেন,গাড়ি কোথায় রাখবো আমরা।তার কাছে জানতে চাওয়া হয় রাস্তায় পার্কিংয়ের রাখলে সাধারণ মানুষের সহ অনেকের অসুবিধা হয়।তিনি জানান এটা কোন ব‍্যাপার না। সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন তালুকদার এসব কথাই বলতে চাইলে , তিনি তার অসুস্থতা কথা জানান।

 

নাম প্রকাশে অনুচ্ছক অনেকেই বলেন, দিন দিন বেড়েই চলছে যানযট ও দূর্টনা মানুষ কার কাছে গিয়ে বলবে এই প্রশ্ন থেকেই যায়।লৌহজং উপজেলা এলাকাবাসী প্রশাসনের কঠোর হস্তক্ষেপ এ বিষয়ে দৃষ্টি দোওয়ার বিশেষ অনুরোধ করেছেন।সেই জেলার উর্ধ্বতন সুদৃষ্টি কামনা করেন।

লৌহজং উপজেলা সহকারি কমিশনার( ভূমি ) মো.ইলিয়াস সিকদার এ বিষয়ে বলেন,আমি সাধ‍্যমত গাংচিল পরিবহন শৃংখলায় অনার চেষ্টা করছি।অতি দ্রুত আইনি ব‍্যবস্থা নেয়া হবে।

মুন্সীগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের উপপ্রকৌশলি ফাইম রহমান এ বিষয়ে আমাদের প্রতিনিধিকে জানান, আমি পরিবহন সমিতিকে রাস্তায় গাড়ি না রাখার জন‍্য বলেছি। তারা গাড়ি পার্কিংয়ের জায়গা তৈরি করে গাড়ি রাখবে বলে জানিয়েছেন।তবে লক্ষ করা যাচ্ছে তাদের মৌখিক কথায় কাজ হবে।আমি অতি দ্রুতগতিতে ব‍্যবস্থা গ্রহণ করবো।সড়ক দখল করে পার্কি কোন সুযোগ নাই। এছাড়া তিনি আরো বলেন আমি মুন্সীগঞ্জ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে অতি শীঘ্রই পদক্ষেপ নিতে বলবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Smart iT Host
x