April 24, 2024, 2:32 am
শিরোনাম :
পাটগ্রামে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু দিনাজপুর বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত দিনাজপুর বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে আজমল হুদা নিঝুম এর ব্যাক্তিগত সহায়তায় হিলফুল ফুজুল রমজান মাস ব্যাপী টানা ইফতার বিতরণ রায়পুর চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে প্রশাসনকে পিটিয়ে ফাঁড়ির থেকে ছেলেকে নিয়ে গেলেন এমপি বগুড়া সদরের মাটিডালীতে যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পিরোজপুরে পুলিশ পদে চাকুরি পেয়েছে ২৮ জন

রংপুরে শিক্ষার মানোন্নয়নে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসারের ব্যতিক্রম উদ্দোগ।

রবীন্দ্রনাথ সরকার রিপন-রংপুর জেলা প্রতিনিধি
  • সময়: Thursday, August 25, 2022,
  • 162 Time View

শিক্ষার মানোন্নয়নে গঙ্গাচড়া ইউএনও’র ব্যতিক্রম উদ্যোগ।

রংপুরের গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন পিএএ শিক্ষার মানোন্নয়নে ব্যতিক্রম উদ্যো গ্রহণ করেছেন।তিনি উপজেলার স্কুলগুলোতে আকস্মিক পরিদর্শনে যাচ্ছেন এবং শিক্ষকদেরকে মানসম্মত পাঠদানে উদ্বুদ্ধ করছেন।অনেক সময় তিনি নিজেই শিক্ষার্থীদেরকে পাঠদান করাচ্ছেন। এতে স্কুলগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতির হার বাড়ছে।

প্রকৃত শিক্ষার পরিবেশ সৃষ্টিসহ বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহি বাড়ানোছাড়াও কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা সৃষ্টি,দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ গ্রহণ করেছেন ইউএনও।

এর অংশ হিসেবে বুধবার(২৪আগস্ট-২০২২ইং)তিনি উপজেলার দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শন করেছেন।এসময় তিনি স্কুলগুলোতে পাঠদান করেন।স্কুল তিনটি হলো-মহিপুর উচ্চ বিদ্যালয়, মহিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাবু বালারঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এব্যাপারে ইউএনও এরশাদ উদ্দিন(পিএএ)বলেন, সময় সুযোগ পেলেই আমি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের ক্লাস নিই,আলোচনা করি। এটা আমার ভালো লাগে।তা ছাড়া এই কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ইউএনওর ক্লাস নেওয়া প্রসঙ্গে মহিপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী জাফরিন ইসলাম সৌমী বলে,স্যারের ক্লাসে খুব আনন্দ পেয়েছি।তিনি খুব মজা করে পড়িয়েছেন।ওনার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।’ অভিভাবক সাইফুল ইসলাম বলেন, ‘ইউএনও স্যার মাঝেমধ্যে পড়ালে আমাদের বাচ্চাদের খুব উপকার হবে এবং শিক্ষকদের মধ্যে প্রতিযোগিতা বাড়বে।

মহিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান বলেন,ইউএনও স্যারের ক্লাসে ছাত্রছাত্রীরা অনেক আনন্দ পেয়েছে।স্যার ক্লাসে অনেক বিষয় নিয়েই আলোচনা করেছেন। এ ধরনের উদ্যোগে বিদ্যালয়ে জবাবদিহি বাড়বে বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24