1. freelencershakil72@gmail.com : Sr Shakil : Sr Shakil
  2. durantotv28@gmail.com : anamul Haque : anamul Haque
  3. loggershell443@gmail.com : yanz@123457 :
রংপুরের গঙ্গাচড়া ইউএনও’র মানবিক সহায়তা বক্স থেকে অস্বচ্ছলদের সহায়তা প্রদান। - দুরান্ত টিভি
July 21, 2024, 9:06 am
শিরোনাম :
কোটার নামে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে বললেন হুইপ ইকবালুর রহিম এমপি আরজেএফ এর উপদেস্টা পরিষদের সভা অনুষ্ঠিত সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ লক্ষ্মীপুর রিপোর্টার্স ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংসদ সদস্য আশ্ররাফুন নেছা পারুল। পারিবারিক বিরোধ ও হতাশার কারনে পিরোজপুরের নাজিরপুরে ছেলের হাতে মায়ের নৃশংস হত্যা : ছেলে গ্রেপ্তার ঢাবিতে ছালীগের হামলা কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে পবিপ্রবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভ। বিরামপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত ফ্যাসিস্ট সরকারের পতন হবে ইনশাআল্লাহ, নবগঠিত যুবদলের গতিশীল নেতৃত্বে,খুলনা নগর যুবদল। লক্ষ্মীপুর জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি রফিক সম্পাদক গাজী মমিন পটুয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা বেবি

রংপুরের গঙ্গাচড়া ইউএনও’র মানবিক সহায়তা বক্স থেকে অস্বচ্ছলদের সহায়তা প্রদান।

রবীন্দ্রনাথ সরকার রিপন-রংপুর জেলা প্রতিনিধি
  • সময়: Thursday, August 25, 2022,
  • 157 Time View

গঙ্গাচড়া ইউএনও’র মানবিক সহায়তা বক্স থেকে অস্বচ্ছলদের সহায়তা প্রদান।

রংপুরের গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিনের ‘মানবিক সহায়তা বক্স’ থেকে অস্বচ্ছল মানুষদের সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার(২৫আগস্ট)সকালে উপজেলা পরিষদ হলরুমে সহায়তা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম,বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম,ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু,লেখক ও সমাজ সেবক শ.ম.আমজাদ হোসেন সরকারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ৩শতাধিক অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্য সহায়তা,৭জনকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা, ৫৭ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ প্রদান,১২জনকে বস্ত্র সহায়তা,৮জনকে বাড়ি নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ অর্থ,১জন ছাত্রকে মেডিকেল কলেজে ভর্তির জন্য আর্থিক সহায়তা, ৭ জনকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আর্থিক সহায়তা,১জন ছাত্রকে পলিটেনিক কলেজে ভর্তির জন্য আর্থিক সহায়তা,১৫জন নারীর আত্মকর্মসংস্থান সৃষ্টিতে সেলাই মেশিন প্রদান ও একজনকে রিক্সা প্রদান করা হয়।

উপজেলার বাসিন্দা মেহেরুল ইসলাম বলেন,চলতি বছর আমি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেলেও আমার দিনমজুর বাবা’র পক্ষে মেডিকেল কলেজে ভর্তি করানোর সামর্থ্য ছিল না।আমি সেই সময় আবেদন করলে ইউএনও অফিসের মানবিক সহায়তা বক্স থেকে আমাকে ভর্তির জন্য সহায়তা করা হয়।বর্তমানে বই ও কংকাল কিনতে না পারায় আবার ইউএনও স্যারের কাছে আবেদন করি।তিনি আমাকে কংকাল কেনার জন্য ২৫হাজার টাকা ও কিছু খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন।

গঙ্গাচড়া সরকারি মডেল স্কুলের নবম শ্রেণির ছাত্রী নুশরাত জাহান রুপা বলেন,আমার বাসা থেকে দুই কিলোমিটার দূরে স্কুল।আগে রোদের মধ্যে হেঁটে স্কুলে যাতায়াত করার কারণে প্রায় সময় অসুস্থ্য হয়ে পড়তাম।আমাকে ইউএনও স্যার একটি সাইকেল প্রদান করায় স্কুলে যাতায়াত করতে অনেক সুবিধা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ উদ্দিন পিএএ বলেন,মানবিক সহায়তা বক্স স্থাপনের পর থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ স্বেচ্ছায় দান করে চলেছেন।এতে করে উপজেলার অস্বচ্ছল পরিবার, শিক্ষার্থী,রোগীদের নানাভাবে সহায়তা করা যাচ্ছে। মাত্র ৬মাসে মানবিক সহায়তা বক্স থেকে প্রাপ্ত ৮ লাখ টাকার সহায়তা প্রদান করা হয়েছে।মানুষ দান করতে চায় কিন্তু ভরসার জায়গা পায় না।আমি মনেকরি ‘মানবিক সহায়তা বক্স’ দানকারীদের জন্য ভরসারস্থল হবে।বিত্তবানদের দেয়া সহযোগিতা একত্রিত করে গঙ্গাচড়ার নদী ভাঙ্গন কবলিত মানুষদের দ্রুত ভাগ্য উন্নয়ন করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Smart iT Host
x