April 21, 2024, 3:44 pm
শিরোনাম :
পাটগ্রামে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু দিনাজপুর বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত দিনাজপুর বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে আজমল হুদা নিঝুম এর ব্যাক্তিগত সহায়তায় হিলফুল ফুজুল রমজান মাস ব্যাপী টানা ইফতার বিতরণ রায়পুর চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে প্রশাসনকে পিটিয়ে ফাঁড়ির থেকে ছেলেকে নিয়ে গেলেন এমপি বগুড়া সদরের মাটিডালীতে যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পিরোজপুরে পুলিশ পদে চাকুরি পেয়েছে ২৮ জন

মোংলায় চোরাই ডিজেলসহ আটক-২ নেপথ্যে প্রভাবশালী মহল।

মোঃ সামাদ বিশ্বাস-স্টাফ রিপোর্টার
  • সময়: Sunday, October 30, 2022,
  • 59 Time View

মোংলা বন্দরের মালামাল নিয়ে আশা বিদেশী জাহাজ কেন্দ্রিক গড়ে ওঠা সংঘবদ্ধ চোরাচালানী চক্র আবারও বেপরোয়া হয়ে উঠেছে। বন্দরের প্রভাবশালী মহলের ইন্ধনে গড়ে ওঠা এ চক্রের শক্তিশালী সদস্যরা মোংলা বন্দরে আগত বিভিন্ন বিদেশী জাহাজ থেকে নদী পথে “জ্বালানী তেল, মবিল, ইঞ্জিনের যন্ত্রাংশ, মেশিনারিজ, রং, ব্যারেল, নানা ধরনের লোহা, ওয়ার রোপ, হাসিল (জাহাজ বাঁধার বড় রশি), ইলেকট্রনিক্স পণ্য, নানা ধরনের মাদক (বিদেশী হুইস্কি, বিয়ার, ইয়াবা প্রভৃতি) সহ বিভিন্ন মূল্যবান জিনিষপত্র অবাধে পাচার ও লুটপাট করে আনছে”। মোংলা কাষ্টমস, পুলিশ, কোস্ট গার্ড, বন্দর প্রহরীসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের চোখ ফাঁকি দিয়ে চোরাকারবারী চক্রের সদস্যরা দিনে রাতে দেদারছে এসব পণ্য পাচার ও লুটপাট করছে।এতে সরকার হারাচ্ছে মোটা অংকের রাজস্ব। “এদিকে মোংলা বন্দরের বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে পাচারের সময় ডিজেল সহ দুই চোরাকারবারীকে আটক করেছে মোংলা থানা পুলিশ”।শনিবার রাতে জয়মনির ঘোল মাঝির ঘাট এলাকা থেকে বেশ কয়েকটি ড্রাম ভর্তি ডিজেল ও বহনকৃত একটি জালী বোট সহ তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, মোংলা বন্দর কেন্দ্রিক গড়ে ওঠা দেশী-বিদেশী তেল পাচারকারী চক্র দিন দিন বেপরোয়া হয়ে উঠছে।প্রশাসনের চোখ ফাকি দিয়ে তারা রাতের অন্ধকারে প্রতিনিয়ত জাহাজ ও বোটকার্গো থেকে তেল পাচার করছে।চোরাচালান বা চোরাকারবারীদের দমন করতে পুলিশ, কোস্ট গার্ড, নৌ-বাহিনীসহ আাইনশৃংঙ্খলা বাহিনীর সদেস্যরা আগের চেয়ে তৎপর রয়েছে।তারপরেও মোংলা বন্দরে চোরাকারবারীদের সাথে রয়েছে একটি প্রভাবশালী গ্রুপ। তারা মুলত এ তেল পাচারের সাথে সরাসরি জড়িত রয়েছে। ইতিপুর্বে এদের হাত থেকে বেশ কয়েকটি চালানও আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। এ যাবত আটক করা হয়েছে পাচার সিন্ডিকেট চক্রের (৯) সদস্যকে। শনিবার রাতে প্রায় এক হাজার লিটার ডিজেলসহ ২ জনকে আটক করে পুলিশ।

গোপন সংবাদের সুত্রধরে, জয় মনির ঘোল এলাকায় অভিযান চালায় মোংলা থানার এস আই মোঃ রইচ উদ্দিনের নেতৃত্বে এক দল পুলিশ। এসময় চোরাকারবারিরা তাদের উপস্থিতি বুঝতে পেরে ডিজেল ভর্তি জালী বোট ফেলে দৌড়ে পালানোর সময় ধাওয়া করে মৃতঃ হায়দার জোমাদ্দারের ছেলে মোঃ রাসেল জোমাদ্দার (২৭) ও মোঃ রব্বান খাঁন’র ছেলে মোঃ ইউনুছ খানঁ (৩২) কে আটক করে। এসময় তাদের সাথে থাকা আরো (২/৩ জন) দৌড়ে পালিয়ে যায় বলে জানায় পুলিশ। আটক কৃতদের বাড়ি মোংলা পোর্ট পৌরসভার শেহালাবুনিয়ার বটতলা ও জয় বাংলা সড়কে।

আটককৃতদের স্বীকারুক্তি মতে ঘাটে বাধা একটি ফাইবারের তৈরী জালী বোটে তল্লাশী চালিয়ে বেশ কয়েকটি ড্রাম ভর্তি চোরাই ডিজেল উদ্ধার করা হয়েছে। পরে পুলিশ বাদী হয়ে আটককৃত দুইজন সহ অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। আজ রবিবার দুপুরে আটক দুইজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানায়, মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24