April 21, 2024, 2:03 pm
শিরোনাম :
পাটগ্রামে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু দিনাজপুর বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত দিনাজপুর বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে আজমল হুদা নিঝুম এর ব্যাক্তিগত সহায়তায় হিলফুল ফুজুল রমজান মাস ব্যাপী টানা ইফতার বিতরণ রায়পুর চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে প্রশাসনকে পিটিয়ে ফাঁড়ির থেকে ছেলেকে নিয়ে গেলেন এমপি বগুড়া সদরের মাটিডালীতে যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পিরোজপুরে পুলিশ পদে চাকুরি পেয়েছে ২৮ জন

ভোলায় জমিয়াতুল মোদাররেছীনের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি।

আশিকুর রহমান শান্ত-ভোলা জেলা প্রতিনিধি।
  • সময়: Monday, November 14, 2022,
  • 44 Time View

আশিকুর রহমান শান্ত-ভোলা জেলা প্রতিনিধি

শিক্ষা সিলেবাস থেকে ইসলামি শিক্ষা তাহজীব তামাদ্দুন ধ্বংসের চক্রান্ত, মাদরাসার পাঠ্যপুস্তকে বিজাতীয় সাংস্কৃতির অন্তর্ভুক্তি, মাদরাসা শিক্ষার মধ্যেও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করে ইসলামি ও মাদরাসা শিক্ষার স্বতন্ত্র ও বৈশিষ্ট্য নষ্টের গভীর ষড়যন্ত্রের প্রতিবাদ এবং মাদরাসার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়ন সহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে মাদরাসা শিক্ষকদের হিসেবে ভোলা জেলা জমিয়াতুল মোদাররেছীনের উদ্যোগে মানববন্ধন ও ভোলা জেলা প্রশাসক এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ভোলা জেলা জমিয়াতুল মোদাররেছীন শাখার উদ্যোগে ভোলা সদরের কে-জাহান শপিং কমপ্লেক্সের সামনে শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ভোলা জেলা শাখার সভাপতি ও করিমজান মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবদুল খালেক। শিক্ষ ব্যবস্থা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক এবং ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম।

ছাড়াও আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ভোলা জেলার সিনিয়র সহ-সভাপতি ও বোরহানউদ্দিন উপজেলা সভাপতি এবং বোরহানউদ্দিন কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আহাম্মদ উল্লাহ আনছারী। জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ-সভাপতি ও লালমোহন উপজেলা সভাপতি এবং লালমোহন কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ মোশারেফ হোসেন। জেলা জমিয়াতুল মোদাররেছীনের সাংগঠনিক সম্পাদক ও চরফ্যাশন উপজেলা সভাপতি এবং হাজারীগঞ্জ হামিদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মঈনউদ্দীন। জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ-সভাপতি ও দৌলতখান উপজেলা সভাপতি এবং দিদারুল্লাহ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুছ ছামাদ।

সুশীল সমাজের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের ভোলা এর সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের ভোলা জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ভোলা জেলা সভাপতি মাওলানা মোঃ মিজানুর রহমান, ভোলা জেলা ইমাম সমিতির সভাপতি ও পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন। তানজিমুল কোরআন মাদরাসার পরিচালক মাওলানা তরিকুল ইসলাম তারিক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার।

নাছির মাঝি দাখিল মাদরাসা সুপার মাওলানা মোঃ শামছুল আলম চৌধুরী ও ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার মুহাদ্দিস মাওলানা মোঃ আমিনুল হক নোমানী এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন দৌলতখান উপজেলার সম্পাদক আলহাজ্ব মাওলানা আব্দুর রহিম জসিম, জেলা জমিয়াতুল মোদাররেছীনের সহ-সাধারণ সম্পাদক ও মনপুরা উপজেলা সভাপতি এবং মনপুরা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ অজিউল্লাহ ফরহাদ, ভোলা সদর উপজেলা জমিয়াতুল মোদাররেছীনর সভাপতি অধ্যক্ষ মাওলানা মোঃ আবদুল লতিফ, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন চরফ্যাশন উপজেলার সম্পাদক ও কুচিয়া মোড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামান, ভোলা জেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ নুরে আলম, চরফ্যাশনের চরমাদ্রাজ ফাজিল মাদরাসা অধ্যক্ষ মোঃ নিজাম উদ্দিন হুমায়ুন শরমান, জমিয়াতুল মোদাররেছীনর বোরহানউদ্দিন উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও শিবপুর দারুল আমান দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ ইদ্রীস, জেলা জমিয়াতুল মোদাররেছীনের প্রচার সম্পাদক ও রমাগঞ্জ তোফায়েলিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ হোসেন, ভোলা সদর উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সেক্রেটারি ও দক্ষিণ কোড়ালিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ হারুন, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম এর সভাপতি মোঃ সাঈদুল হাসান সেলিম, তজুমুদ্দীন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সভাপতি ও পূর্ব গোলকপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আইয়ুব আলী, লালমোহন উপজেলা জমিয়াতুল মোদাররেছীনের সম্পাদক ও চতলা হাসেমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুজাফর মোঃ মাঈনুদ্দীন, পাঙ্গাশিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আমির হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন ৯১ ভাগ মুসলমানের দেশে পাশ্চাত্য ও দেব-দেবীর বিশ্বাস ও তাদের আরাধনার শিক্ষা সংস্কৃতির আদলে তৈরি বই গুলো স্কুলের জন্যও উপযোগি নয়। মাদরাসায় এসকল বই পাঠ্যপুস্কক হিসেবে গ্রহন ও ব্যবহারের প্রশ্নই আসেনা। এধরনের পাঠ্যপুস্তক মাদরাসায় পাঠদানের জন্য শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক প্রেরিত এবং নির্দেশিত হলে, মাদরাসা শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর সকল অর্জনকে ম্লান করে দিবে, যা কোন অবস্থাতেই মেনে নেয়া যায় না।

মানববন্ধন শেষে ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরীর মাধ্যমে জেলা নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে তাদের দাবী গুলো হলো, ১.মাদরাসা শিক্ষার জন্য এ সরকারের প্রণীত ও জাতীয় সংসদে গৃহীত জাতীয় শিক্ষা নীতি-২০১০ এ বর্ণিত মাদরাসা শিক্ষার স্বকৃয়তা লক্ষ্য ও উদ্দেশ্য পূরণের উপযোগী স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যসূচী এবং পাঠ্যবই, NCTB, মাদরাসা শিক্ষা বোর্ড ও জমিয়াতুল মোদাররেছীনের বিজ্ঞ ও বিশেষজ্ঞ আলেমদের সমন্বয়ে প্রণয়ন করার বিকল্প নেই। অনতিবিলম্বে একটি সমন্বিত কমিটি গঠন করে এ কাজ শুরু করতে হবে। ২. দাবীকৃত শিক্ষাক্রম অনুযায়ী পাঠ্যবই প্রণয়নের পূর্বপর্যন্ত প্রচলিত পাঠ্যপুস্তকসমূহ পাঠদান অব্যাহত রাখতে হবে। ৩.সাধারন শিক্ষায় SSC পরীক্ষা দশটি বিষয়ে ১০

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24