February 25, 2024, 6:29 am
শিরোনাম :
গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর,সাধারণ সম্পাদক সাগর রাঙ্গাবালীতে মৎস্য ব্যবসায়ী রাশেদ হত্যাকারীর ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন। ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা পাইকগাছায় ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট এর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও প্রতিবন্ধী সমাবেশ অনুষ্ঠিত। স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দৈনিক কলম কথা স্টাফ রিপোর্টার মোঃ এনামুল হক স্বীকৃতিস্বরূপ গুনীজন সম্মাননা-২৪ মনোনীত করেছেন। ভোলার আলোচিত মাদক ব্যবসায়ী তেল কবির সহ আটক-২জন। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন-রবিন চৌধুরী বগুড়ায় আগুনে পুড়ে একবৃদ্ধা সহ গবাদীপশুর মর্মান্তিক মৃত্যু। নড়াইলের নড়াগাতীতে ইজিবাইক মালিক সমিতি কর্তৃক সাংবাদিক হেনস্তার অভিযোগ।

বান্দরবানে বিজয় দিবসে মুক্তি পাচ্ছেন ১২ কারাবন্দি

মোঃ সুমন -রাঙ্গামাটি রাজস্থলী প্রতিনিধি।
  • সময়: Friday, December 9, 2022,
  • 105 Time View

মহান বিজয় দিবস উপলক্ষে ১২কারাবন্দিকে মুক্তি দিচ্ছেন সরকার।তাঁরা সবাই বিভিন্ন মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি।তাঁদের মধ্যে নোয়াখালি কারাগারের দুজন,যশোর জেলার তিনজন এবং বান্দরবান,মেহেরপুর,মানিকগঞ্জ,ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ,কুমিল্লা,বরিশালের একজন বন্দি রয়েছেন।কারা সূত্র জানা গেছে,কারাবন্দিরা সবাই লঘু অপরাধে দণ্ডিত এবং অর্ধেকের বেশি সময় সাজা ভোগ করেছে।এদিকে কারা সূত্রে আরো জানা গেছে,বান্দরবান কারাগার থেকে একজনকে এরইমধ্যে মুক্তি দেওয়া হয়েছে।প্রতিবছরই বিজয় দিবসের আগে কিছু বন্দিকে মুক্তি দেওয়া হয়।এ বছরও অনেকের নাম ছিল।শেষ পর্যন্ত যাচাই-বাছাই করে বিভিন্ন জেলার ১২জনকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।বান্দরবান জেলা কারাগার থেকে টিংকু দে নামে একজনকে মুক্তি দিয়েছেন কারা কর্তৃপক্ষ।

এসময় উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,জেলার মুহাম্মদ জাহেদুল ইসলাম,ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ।তার বাড়ি চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার কেলিশহরে।এদিকে কারা মুক্ত হয়ে টিংকু দে জানান,অনেক ভালো লাগছে,কারাগার থেকে মুক্ত হয়েছি।এখন ছোট একটা পানের দোকান করে আয় করব।

জানা যায়,টিংকু দেকে ২০১৮ সালে মোটরসাইকেল চুরির মামলায় তিন বছরের বিনাশ্রম এবং ৫হাজার টাকা অনাদায়ে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড দেয় আদালত,২১মাস ১৭দিন রেয়াতসহ হাজত বাস করেন টিংকু।বান্দরবানের জেল সুপার জান্নাত উল ফরহাদ জানান,কারাবন্দিরা সবাই লঘু অপরাধে দন্ডিত এবং অর্ধেকের বেশি সময় সাজা ভোগ করেছেন।বান্দরবান জেলা কারাগার থেকে তিনজনকে মুক্তি দেয়ার জন্য আবেদন করেছিলাম।সবকিছু যাচাই বাছাই করে একজনকে মুক্তি দেয় সরকার।

এদিকে টিংকু দে’কে মুক্তি দেওয়া শেষে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, স্বাধীনতা এবং বিজয় দিবসকে সামনে রেখে সরকার ছোট খাটো অপরাধীদের মুক্তির বিষয়ে তালিকা চান।যারা সাজা ভোগ করে ফেলেছেন, তাদের আচার আচরণ যদি ভালো সে ধরনের আসামীদের মুক্তির জন্য তালিকা চান সরকার । আমরা তিনজনের জন্য আবেদন জানিয়েছিলাম । সরকার যাচাই বাছাই করে বান্দরবান জেলার একজনকে মুক্তি দিয়েছে।সারা দেশ থেকে এবার মোট ১২জন বন্দিকে মুক্তি দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24