May 19, 2024, 7:10 am
শিরোনাম :
বগুড়ার ট্রাফিক বিভাগে কর্মরত কনস্টেবল আব্দুস সামাদ এসএসসি পাশ করলেন বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  যশোরে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মায়ানমার নাগরিকসহ আটক-৪জন নড়াইলের কালিয়া উপজেলায় স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা নড়াইলের লোহাগড়ায় বজ্রপাতে এক কিশোরের মৃত্যু মুলাদী উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ আচরণ বিধি লংঘনের অভিযোগ রিটার্নিং অফিসারের নিকট প্রার্থিতা বাতিলের আবেদন পিরোজপুরে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে অগ্নি সংযোক পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা পিরোজপুরে এইচআইভি ও এইডস রোগের সচেতনতা সৃষ্টিতে কর্মশালা সিলেট আল আমীন জামেয়া ইসলামিয়া মাধ্যমিকে চলছে হরিলুট,উপেক্ষিত মাউশি!

বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিকী সম্মেলনে সভাপতি বাদশা ও সাধারণ সম্পাদক হেনা।

মোঃ ফরহাদ হোসেন, বগুড়া প্রতিনিধি।
  • সময়: Thursday, November 3, 2022,
  • 67 Time View

বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিকী সম্মেলনে সভাপতি বাদশা ও সাধারণ সম্পাদক হেনা।

 

বগুড়ায় দীর্ঘ এক যুগ পর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন ২০২২’ কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনের উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন প্রস্তুত কমিটির আহ্বায়ক এ্যাড সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।একই কমিটির সদস্য মীর শাহে আলম ও তৌহিদুল আলম মামুনের পরিচালনায় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক পৌর মেয়র এ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান, সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু।

বুধবার(২ নভেম্বর)বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে ১ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,নির্বাচন নির্বাচন খেলা আর নয়, অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। গঠন করতে হবে নিরপেক্ষ সরকার।সেই সরকারের অধিনে গঠন করতে হবে নতুন নির্বাচন কমিশন। ভবিষ্যতে নির্বাচন হবে সেই সরকারের অধিনে। বিএনপির নেতৃত্বে চলমান বিভাগীয় মহাসমাবেশ গুলোকে ঘিরে সারাদেশে মানুষ যেভাবে জেগে উঠেছে তাতেই ভয় পেয়েছে সরকার।তিনি জানান প্রধানমন্ত্রী বলছেন, হেফাজতের মত বিএনপিকেও সাইজ করা হবে।এর মাধ্যমে তিনি প্রমান করলেন হেফাজতের হত্যায় তিনি জড়িত।

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমরা সাগরে পেতেছি শয্যা শিশিরে ভয়কি ? তিনি বলেন, এখন সাধারণ মানুষের মুখে মুখে রিজার্ভ গিলে খাওয়ার গল্প। খাদ্য শস্য আমদানির জন্য তাই আর ডলার পাওয়া যায়না। তিনি অভিযোগ করেন, সব ডলার পাচার হয়ে যায় কানাডার বেগম পল্লীতে।যারা বলেন বিএনপি ক্যান্টনমেন্টের দল তারা এই সম্মেলনে এসে দেখে যান, বিএনপিতে কিভাবে গণতন্ত্রের চর্চা হয়।তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশে গনতন্ত্র হত্যা করেছিল।কিন্তু শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। বেগম খালেদা জিয়া ৯ বছর ধরে সারাদেশ ঘুরে ঘুরে আন্দোলন করেছেন।

এখন দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা নতুন করে আন্দোলন শুরু করেছি।তখন তারেক রহমান ও তার স্ত্রীর নামে নতুন করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।অথচ তারেক রহমানের স্ত্রী রাজনীতির সাথেই জড়িত নন।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া -৬ সংসদীয় আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, বগুড়া জেলা বিএনপির সদস্য সচিব ও বগুড়া- ৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া-১ আসনের সাবেক সংসদ সদস্য কাজী রফিকুল ইসলাম, আহ্বায়ক কমিটির সদস্য আহসানুল তৈয়ব জাকির, বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ রুবেল, মহিলাদলের সভানেত্রী লাভলী রহমান, বগুড়া শহর বিএনপির সভাপতি হামিদুল হক হিরু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক নাজমা রহমান, শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, যুবদলের আহ্বয়ক খাদেমুল ইসলাম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান, সহ বগুড়া জেলা বিএনপির বিভিন্ন উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ স্থানীয় নেতৃবৃন্দ।

দীর্ঘ এক যুগ পরে অনুষ্ঠিত এই সম্মেলন অধিবেশন ও নির্বাচন লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে পর্যবেক্ষন ও নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান।
সকাল ৯ টায় এই কাউন্সিল অধিবেশন শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১২টায় কেন্দ্রীয় নেতারা অধিবেশন স্থলে এসে পৌঁছেন।সম্মেলনের প্রথম পর্ব শেষ হলে দ্বিতীয় পর্বে ২ হাজার ২শত ২২ জন কাউন্সিলর দলের সভাপতি, সাধারণ সম্পাদক সহ সাংগঠনিক সম্পাদকের তিনটি পদে নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
বগুড়া জেলা বিএনপি’র দ্বি বার্ষিক সম্মেলন সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় বগুড়া জেলা বিএনপি’র সভাপতি নির্বাচিত হয়েছেন বগুড়া পৌরসভার সুযোগ্য মেয়র রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আলী আজগর তালুকদার হেনা এবং ১নং সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সহিদ উন নবী সালাম, ২ নং কে এম খায়রুল বাশার ও ৩নং জাহিদুল ইসলাম হেলাল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24