February 25, 2024, 5:59 am
শিরোনাম :
গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর,সাধারণ সম্পাদক সাগর রাঙ্গাবালীতে মৎস্য ব্যবসায়ী রাশেদ হত্যাকারীর ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন। ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা পাইকগাছায় ব্রততী রায় শিশু ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট এর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও প্রতিবন্ধী সমাবেশ অনুষ্ঠিত। স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দৈনিক কলম কথা স্টাফ রিপোর্টার মোঃ এনামুল হক স্বীকৃতিস্বরূপ গুনীজন সম্মাননা-২৪ মনোনীত করেছেন। ভোলার আলোচিত মাদক ব্যবসায়ী তেল কবির সহ আটক-২জন। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন-রবিন চৌধুরী বগুড়ায় আগুনে পুড়ে একবৃদ্ধা সহ গবাদীপশুর মর্মান্তিক মৃত্যু। নড়াইলের নড়াগাতীতে ইজিবাইক মালিক সমিতি কর্তৃক সাংবাদিক হেনস্তার অভিযোগ।

পুলিশে চাকুরি দেওয়ার নামে প্রতারণা,গ্রেপ্তার ৪জন জেলহাজতে।

মোঃ হারুন অর রশিদ রাজু-গাইবান্ধা জেলা প্রতিনিধি।
  • সময়: Wednesday, March 1, 2023,
  • 55 Time View

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি)পদে নিয়োগের কথা বলে প্রতারণার দায়ে গাইবান্ধার সুন্দরগঞ্জের ৪ প্রতারককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।এঘটনায় ৫ জনকে আসামি করে সুুন্দরগঞ্জ থানায় মামলা হয়েছে।মামলার মূল আসামি সুন্দরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ও বামনডাঙ্গা ডিগ্রী কলেজের প্রভাষক আব্দুল্লাহ আল মেহেদী রাসেল পলাতক রয়েছে।আসামিদের আদালতে হাজির করা হলে ১৬৪ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী শেষে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

বুধবার(০১ মার্চ)দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মো. মোখলেছুর রহমান। ডিবি পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা হলেন- সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মৃত হোসেন আলীর ছেলে শফিকুল ইসলাম(৪০), মৃত মকবুল হোসেনের ছেলে গোলাম রব্বানী(৩৮), মৃত আলী বকসের ছেলে শাহ আলম(৩৬) ও মৃত শামছুল হকের ছেলে সাজেদুল ইসলাম(৪৩)।এ ঘটনার মূলহোতা ও মামলার এক নম্বর আসামি সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের গ্রামের ইমান উদ্দিনের ছেলে আব্দুল্লাহ আল মেহেদী রাসেল(৪০) পলাতক রয়েছে।এর আগে গত সোমবার গাইবান্ধা পুলিশ লাইন্স মাঠে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)নিয়োগের পরিক্ষা চলাকালে সন্ধ্যার দিকে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি)গাইবান্ধা শহরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে।পুলিশ জানায়,জাকারিয়া নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশ কনস্টেবল পদে তার ছেলের চাকরি দেওয়ার কথা বলে ৫লাখ টাকা ও আরেক জনের কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রটি,জাকারিয়া সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের তালুক ফলগাছা গ্রামের মৃত বাবর উদ্দিনের ছেলে। জাকারিয়া ওই চক্রটির প্রতারণা বুঝতে পেরে গ্রেপ্তারকৃত ৪জনসহ পলাতক রাসেলকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।পরে গাইবান্ধা ডিবি পুলিশ অভিযান চালিয়ে গাইবান্ধা শহর এলাকা থেকে ৪প্রতারককে গ্রেপ্তার করেন।মামলার বাদি জাকারিয়া হোসেন জানান, গাইবান্ধা জেলায় পুলিশ কনস্টবল পদে লোক নিয়োগ করা হয়।তার ছেলে সুলতানকে পুলিশ কনস্টবল পদে নিয়োগ দেয়ার জন্য আব্দুল্লাহ আল মেহেদী রাসেল তার নিকট থেকে ৫ লক্ষ টাকা গ্রহণ করে।কিন্তু সুলতানের চাকুরি না হওয়ায় বিষয়টি জানাজানি হয়ে গেলে সন্ধ্যার দিকে একদল ডিবি পুলিশ গাইবান্ধা শহরে অভিযান চালিয়ে প্রতারকদের গ্রেপ্তার করেন।এসময় মূলহোতা রাসেল পালিয়ে যেতে সক্ষম হয়।জেলা গোয়েন্দা পুলিশের(ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মো.মোখলেছুর রহমান বলেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় প্রতারণার মামলা হয়েছে।এ মামলার মূলহোতা রাসেলকে গ্রেপ্তারে অভিযান চলছে।এছাড়াও প্রতারণার সাথে আর কেউ জড়িত আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করা হলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।জবানবন্দী শেষে বিজ্ঞ বিচারক আসামিদের জেলহাজতে প্রেরণ করেছেন।

মোঃহারুন অর রশিদ
প্রতিনিধি
গাইবান্ধা,
০১৭৪০১৫৬২১৩
০১-০৩-২০২৩ ইং।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24