1. freelencershakil72@gmail.com : Sr Shakil : Sr Shakil
  2. durantotv28@gmail.com : anamul Haque : anamul Haque
  3. loggershell443@gmail.com : yanz@123457 :
নাচোল উপজেলা চেয়ারম্যান আ: কাদের অপসারিত। - দুরান্ত টিভি
June 22, 2024, 9:11 pm
শিরোনাম :
 ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু কুষ্টিয়াতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা। আওয়ামীলীগ অফিসে সন্ত্রাসী হামলা-ভাঙচুর-প্রতিবাদে দলীয় নেতা কর্মীদের মানববন্ধন নাটোরের লালপুরে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত ঈদের উৎসবে নতুন মাত্রা যোগ করেছে উম্মুক্ত সাঁতার প্রতিযোগিতা আমতলীতে বরযাত্রীবাহী মাইক্রোবাস ব্রিজ ভেঙে খালে পড়ে নিহত ৯ নিখোঁজ ২জন প্রবাসী কর্ণফুলী ক্রিয়া পরিষদ আয়োজিত ত্রি-দেশীয় ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন বটিয়াঘাটাতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন লক্ষ্মীপুরে কিশোরী অপহরণ মামলায় গ্রেফতার ২জন নড়াইলে ডিবি পুলিশ কর্তৃক পাঁচশত গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২জন

নাচোল উপজেলা চেয়ারম্যান আ: কাদের অপসারিত।

রিপোর্টার:
  • সময়: Monday, October 24, 2022,
  • 86 Time View

এস আর সাকিল-স্টাফ রিপোর্টার।

উপজেলা পরিষদের রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলন প্রমাণিত হওয়ায় নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকরের নির্দেশনাও দেওয়া হয়েছে ওই প্রজ্ঞাপনে।

স্থানীয় সরকার বিভাগের অপর এক চিঠিতে নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠানে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে নির্বাচন কমিশনকে।

গত ১৯ অক্টোবর-২০২২ইং রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান আব্দুল কাদেরকে অপসারণ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়,চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলনজনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এই অভিযোগ খণ্ডনের বিষয়ে যথেষ্ট তথ্যপ্রমাণ উপস্থাপনেও ব্যর্থ হন তিন।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘নাচোল উপজেলার চেয়ারম্যান আব্দুল কাদেরকে স্বীয় পদ থেকে অপসারণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের নির্দেশক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

চেয়ারম্যান আব্দুল কাদেরের সঙ্গে এ বিষয়ে কথা বলতে একধিকবার তার ব্যবহৃত দু’টি মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আনিছুর রহমান মন্ত্রণালয়ের চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয় সরকার মন্ত্রণালয় হতে আসা প্রজ্ঞাপনটি আজ (২৩ অক্টোবর) সন্ধ্যায় হাতে পেয়েছি। মন্ত্রণালয়ের নির্দেশনা ও বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় জানান, ‘দলকে বাঁচানোর স্বার্থে এবং দলের ভাবমূর্তি ফিরিয়ে আনার লক্ষে উপজেলা আওয়ামী লীগের সকলস্তরের নেতা-কর্মীরা চেয়ারম্যানের দলীয় পদ থেকেও তার অপসারণ চাই।’

অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ জানান, ‘চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় দলের ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং নষ্ট হচ্ছে। সংগঠনের নিয়মানুযায়ী কেন্দ্রে এ বিষয়ে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সুপারিশ করা হবে।

এদিকে,চেয়ারম্যানের অপসারণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর নাচোল উপজেলাজুড়ে মিষ্টি বিতরণ করেছেন তার ক্যাডার বাহিনী এবং মাদক বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ সাধারণ মানুষ।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৭ নভেম্বর উপজেলা চেয়ারম্যান কাদেরের সঙ্গে এক নারীর আপত্তিকর অবস্থার ভিডিও ভাইরাল হয়।ওই সময় নারী কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত নাচোল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল কাদেরকে দল ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করে স্থানীয় উপজেলা আওয়ামীলীগসহ এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Smart iT Host
x