1. freelencershakil72@gmail.com : Sr Shakil : Sr Shakil
  2. durantotv28@gmail.com : anamul Haque : anamul Haque
  3. loggershell443@gmail.com : yanz@123457 :
নবীগঞ্জে হামিদুর রহমান হিলালের দ্বিতীয় বইয়ের মোড়ক উন্মোচন। - দুরান্ত টিভি
June 24, 2024, 4:09 am
শিরোনাম :
বগুড়ার নবাগত পুলিশ সুপার জাকির হাসান পিপিএম বগুড়ায় ইউনুস আলী হত্যা মামলার দুই নম্বর আসামি গ্রেফতার যশোরে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আরব আমিরাতে হুদায়বিয়া রেস্টুরেন্টের হলরুমে মরহুম জহিরুল ইসলামের স্মরণে দোয়া মাহফিল।  ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু কুষ্টিয়াতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা। আওয়ামীলীগ অফিসে সন্ত্রাসী হামলা-ভাঙচুর-প্রতিবাদে দলীয় নেতা কর্মীদের মানববন্ধন নাটোরের লালপুরে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত ঈদের উৎসবে নতুন মাত্রা যোগ করেছে উম্মুক্ত সাঁতার প্রতিযোগিতা আমতলীতে বরযাত্রীবাহী মাইক্রোবাস ব্রিজ ভেঙে খালে পড়ে নিহত ৯ নিখোঁজ ২জন

নবীগঞ্জে হামিদুর রহমান হিলালের দ্বিতীয় বইয়ের মোড়ক উন্মোচন।

স্বপন রবি দাশ,হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • সময়: Wednesday, September 28, 2022,
  • 158 Time View

নবীগঞ্জে হামিদুর রহমান হিলালের দ্বিতীয় বইয়ের মোড়ক উন্মোচন।

প্রবাসী কবি ও লেখক আলহাজ্ব হযরত মাওলানা হাফিজ হামিদুর রহমান হিলালের প্রথম উপন্যাস”বৈঠাখাল গ্রাম ইতিহাস ঐতিহ্য ও স্মরণিকা বা স্মারক গ্রন্থ”আবারও মুসলমান নর-নারীর কল্যাণে দ্বিতীয় বই আর্দশ মুসলিম পরিবার এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

২৮সেপ্টেম্বর-২০২২ইং রোজ বুধবার নবীগঞ্জ উপজেলার স্থানীয় গোপলার বাজার এলাকার বৈঠাখাল হাফিজ বাড়িতে গ্রন্থটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।বইটি প্রকাশনা করেন মাওলানা ওলীউর রহমান।

মাওলানা হাবিবুর রহমান জামালের সভাপতিত্বে মাওলানা অলিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, ১০নং দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়ার নাদিম সুমন,মৌলানা মকলেছুর রহমান,২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম,মৌলানা নুরুল হক,মৌলদ আহমেদ,ফারুক আহমেদ,হাফিজ আনোয়ার,আব্দুল আজিজ দৈনিক দেশের কন্ঠে’র নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সেলিম উদ্দিন,দৈনিক বাংলাদেশ সমাচার নবীগঞ্জ প্রতিনিধি স্বপন রবি দাশ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন,হামিদুর রহমান হিলালের প্রথম উপন্যাস’বৈঠাখাল গ্রাম ইতিহাস ঐতিহ্য ও স্মরণিকা বা স্মারক গ্রন্থ’ও ইসলামের দৃষ্টিতে আদর্শ মুসলিম পরিবার’ গ্রন্থ দুটি সময়োপযোগী।তাঁর বইয়ের ইসলামী নীতিমালার আলোকে পরিবার ও সমাজ গঠনের সংক্ষিপ্ত রূপরেখা উঠে এসেছে নিপুণভাবে।এমন মানুষ নেই,একজন লেখক তখনই সার্থক হন,যখন তিনি মানুষের জীবনের প্রতিচ্ছবি তাঁর লেখনীতে তুলে আনতে পারেন।হামিদুর রহমান হিলাল সেটি পেরেছেন।তারা আরো বলেন,হামিদুর রহমানের প্রথম কাব্যগ্রন্থেও উঠে এসেছে তাঁর নিজ গ্রামের প্রেম ও ভালোবাসার কথা।লেখকের সেই প্রেম একেবারেই দেশের সঙ্গে,প্রকৃতির সঙ্গে ও মুক্তিযুদ্ধের সঙ্গে।

তারা আরও বলেন,হামিদুর রহমান যুক্তরাষ্ট্রে বসবাস করলেও তাঁর মন পড়ে থাকে দেশে। উপন্যাসে তিনি তাঁর কিশোর জীবনের অব্যক্ত প্রেমের যে অনুভূতি ব্যক্ত করেছেন,তা প্রত্যেক পাঠকের মনে জায়গা করে নেবে। পূর্ণাঙ্গ সাহিত্য বলতে যা বোঝায়,হামিদুর রহমান হিলালের গ্রন্থ দুটিতে তার সব উপাদান রয়েছে।’

বই দুটি নিয়ে বিশদ আলোচনা করেন তারা,গ্রন্থ দুটি পাঠ করলে কেউ অনুধাবন করতে পারবেন না যে এগুলো একজন নবীন লেখকের বই।হামিদুর রহমান হিলাল সহজ,সরল ও বোধগম্য করে দুটি গ্রন্থই রচনা করেছেন,যা সব ধরনের পাঠকের কাছে সমাদৃত হবে।’

হামিদুর রহমান হিলাল বলেন“দীর্ঘদিন ধরে বাংলা, আরবি,উর্দু প্রবন্ধ লেখতে অভ্যস্ত।প্রবাসে থাকলেও বাংলাদেশকে অনুভব করেন।আশা করি পাঠকদের এই বই পড়ে অনেক ভালো লাগবে।

বইটির শুভেচ্ছা মূল্য ৫০টাকা রাখা হলেও তা গরিবের জন্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Smart iT Host
x