April 18, 2024, 8:54 pm
শিরোনাম :
পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে আজমল হুদা নিঝুম এর ব্যাক্তিগত সহায়তায় হিলফুল ফুজুল রমজান মাস ব্যাপী টানা ইফতার বিতরণ রায়পুর চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে প্রশাসনকে পিটিয়ে ফাঁড়ির থেকে ছেলেকে নিয়ে গেলেন এমপি বগুড়া সদরের মাটিডালীতে যুব ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পিরোজপুরে পুলিশ পদে চাকুরি পেয়েছে ২৮ জন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার নড়াইলে এসএসটিএসের ইফতার সামগ্রী বিতরণ দিনাজপুর বিরামপুরে গণহত্যা দিবস’র আলোচনা সভা অনুষ্ঠিত

গাইবান্ধা-১ আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী থাকায় বিপদে পড়ছেন জাপা প্রার্থী ব্যারিস্টার

হারুন অর রশিদ রাজু- সুন্দরগঞ্জ গাইবান্ধা প্রতিনিধি।
  • সময়: Wednesday, December 27, 2023,
  • 20 Time View

রিপোর্টারঃ হারুন অর রশিদ,সুন্দরগঞ্জ গাইবান্ধা-নির্বাচনী প্রচারে ব্যস্ত স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার সাগর।সারাদেশের মতো গাইবান্ধা-১(সুন্দরগঞ্জ)-২৯ আসনেও বইছে নির্বাচনের হাওয়া।বিভিন্ন শহর,বন্দর ও গ্রামে ঝুলছে বিভিন্ন প্রতীকের পোস্টার।শীতের সকাল, বিকাল ও রাতে টিস্টল গুলোতে চলছে নির্বাচনী হাওয়া। কে হবেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জয়ী তা নিয়ে চলছে কল্পনা জল্পনা।আর নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে চমক সৃষ্টি করেছেন নাহিদ নিহার সাগর। লড়ছেন ঢেঁকি প্রতীক নিয়ে।

জানা গেছে,এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরুজা বারী।পরে জাতীয় পার্টির সাথে সমঝোতা হলে কেন্দ্রীয় নির্দেশে মনোনয়ন প্রত্যাহার করে নেন নৌকা প্রার্থী মিসেস আফরুজা বারী।কিন্তু মা মনোনয়ন প্রত্যাহার করলেও নির্বাচনের মাঠে রয়েছেন মেয়ে প্রকৌশলী আব্দুল্লাহ নাহিদ নিগার সাগর।যিনি উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য এবং প্রস্তাবিত কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক।নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে এবারের নির্বাচনে স্বতন্ত্র হিসেবে অংশ নিতে পারবেন দলীয় যে কেউ।নেওয়া হবে না কোনো সাংগঠনিক ব্যবস্থা।আওয়ামী লীগের এমন গ্রিন সিগনালে নাহিদ নিগারের এখন পোয়াবারো।

এ উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের যেখানেই যাচ্ছেন,সাথে থাকছেন মা আফরুজা বারী এবং স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।আর তাতে বেশ চাঙ্গা হয়ে উঠছেন সমর্থকরা। কাঙ্ক্ষিত প্রার্থীকে কাছে পেয়ে ঢেঁকি,ঢেঁকি বলে মুহুর্মুহু স্লোগান তুলছেন ভোটাররা।তারা বলছেন,নৌকা প্রতীক নেই কিন্তু স্বতন্ত্র হলেও আওয়ামী লীগ করেন এমন প্রার্থী তো রয়েছেন নাকি!নৌকার বিকল্প এখন ঢেঁকি’ এমন মন্তব্য করতে দেখা যায় নৌকার সমর্থকদের।

এদিকে, ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন নিগারের মামা শহিদ মঞ্জুরুল ইসলাম লিটন। আর মামার আসনেই নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের হাতছাড়া হয়ে যাওয়া আসনটি পুনরুদ্ধার করতে চান তিনি।গড়তে চান স্বপ্নের সুন্দরগঞ্জ।জয়ের ব্যাপরে আশাবাদ ব্যক্ত করে ভোরের চেতনা পত্রিকা কে ইঞ্জিনিয়ার নিগার বলেন,তিস্তার ভাঙ্গনকবলিত এ উপজেলার বিস্তীর্ণ এলাকা চরাঞ্চল।আমি যেহেতু অর্থনীতি নিয়েও পড়াশোনা করেছি এবং আমার মা একজন শিল্পপতি।তাই পরিবার ছেড়ে বাইরে যেতে যাতে না হয়,সে জন্য এলাকার উপযোগী শিল্পকারখানা গড়ে তুলে অবহেলিত এ জনপদের দরিদ্র মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করব।রাস্তাঘাট অধিকাংশ এখনো কাঁচা। উপজেলা সদরের রাস্তাগুলোরও দশা বেহাল। মানুষের মৌলিক অধিকারগুলোর মতো রাস্তাঘাটের উন্নয়নও একই পর্যায়ের বলে মনে করেন তিনি।বেকারত্বে ভুগলে তরুণরা বিপথগামী হওয়ার সম্ভাবনা থাকে।তাই তাদের জন্য সুন্দরগঞ্জে একটি আইটি পার্কও করতে চান নিগার।

হারুন অর রশিদ
সুন্দরগঞ্জ গাইবান্ধা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24