February 23, 2024, 10:57 pm
শিরোনাম :
বগুড়ায় আগুনে পুড়ে একবৃদ্ধা সহ গবাদীপশুর মর্মান্তিক মৃত্যু। নড়াইলের নড়াগাতীতে ইজিবাইক মালিক সমিতি কর্তৃক সাংবাদিক হেনস্তার অভিযোগ। খুলনার মহেশ্বরপাশা খাদ্য গুদামে নির্মাণ কাজে ব্যবহৃত ক্রেন উপড়ে বসতি এলাকায়। বগুড়ায় জেলা প্রশাসনের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রায়পুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালন শহিদ মিনারে সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাঞ্জলী। বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাট্যাবলেট উদ্ধার ও মাদক কারবারি গ্রেফতার ০৩জন। লক্ষ্মীপুরে শ্রমিকলীগ নেতা কারাগারে ভোলায় ঔষধ ব্যবসায়ীদের সাথে ঔষধ প্রশাসনের মত বিনিময় সভা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সুবর্ণ জয়ন্তীতে পুলিশ সুপার নড়াইল।

গাইবান্ধায় সার জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে বামজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

সাব্বির হোসেন রনি-গাইবান্ধা প্রতিনিধি।
  • সময়: Wednesday, August 17, 2022,
  • 197 Time View

গাইবান্ধায় সার জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে বামজোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

মো:সাব্বির হোসেন রনি।
গাইবান্ধা জেলা প্রতিনিধি:

জ্বালানি তেলের দাম কমানোসহ কয়েকটি দাবিতে আগামী ২৫আগস্ট অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিকজোট।গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আজ মঙ্গলবার দুপুরে এক বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ থেকে হরতাল পালনের আহবান জানান বাম জোটের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তাগণ বলেন,আগামী ২৪তারিখের মধ্যে জ্বালানীতেল,সার,পরিবহন ভাড়া না কমালে ২৫ই আগস্ট অর্ধদিবস হরতাল।সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গাইবান্ধাসহ সারাদেশে এই হরতাল পালন করা হবে। আমরা এই কর্মসূচির নাম দিয়েছি দাম কমাও,জীবন বাঁচাও।এর আগে দুপুর ১২টার দিকে জ্বালানি তেল ও ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে শহরের ১নং রেলগেট থেকে জেলা প্রশাসক কার্যালয় অভিমুখে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রওনা হন বাম জোটের নেতাকর্মীরা। পরে সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের গেটের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু করেন মিছিলকারীরা।

বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক ও জোটের নেতা আহসানুল হাবীব সাঈদের সভাপতিত্বে এবং নারী নেত্রী নিলুফার ইয়াসমিন শিল্পীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,বাসদ জেলা আহবায়ক গোলাম রব্বানী,বাংলাদেশের ওয়ার্কাস পার্টি মার্কসবাদী জেলা নেতা আব্দুল্যাহ সরকার, বাসদ মার্কসবাদী নেতা প্রভাষক গোলাম ছাদেক লেবু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুলসহ অন্যান্যরা।

সমাবেশে বক্তারা বলেন,ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ও জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের লক্ষ্যে যুগপৎ আন্দোলনে ঐক্যমত হওয়ার আহবান জানান।সেইসাথে বলা হয় সারাদেশে ভয়ের রাজত্ব কায়েম করে সভা সমাবেশের ওপর পুলিশ ও সন্ত্রাসী পেটোয়া বাহিনী হামলা চালিয়ে,মামলা দিয়ে বর্তমান সরকারের দুঃশাসন দীর্ঘায়িত করতে চাইছে।এর বিরুদ্ধে শ্রমিক-কৃষক-নিপীড়িত জাতিসত্ত্বা ও জনগণের বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলে দুঃশাসনের অবসান এবং জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করার আহবান জানান। সভায় যার যার অবস্থান থেকে জ্বালানি তেল-সারসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে,জনজীবনের সংকট দূর করতে ফ্যাসিবাদী দুঃশাসনের অবসানের লক্ষ্যে যুগপৎ আন্দোলন গড়ে তোলার ঐক্যমত পোষণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খরব
এই ওয়েবসাইটের কোন লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © All rights reserved © 2023
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
durantotv24